শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:০৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
স্থানীয় ক্রিকেটারদের জন্য সুজনের লড়াই

স্থানীয় ক্রিকেটারদের জন্য সুজনের লড়াই

dynamic-sidebar

বিপিএলে ম্যাচে পাঁচ বিদেশি ক্রিকেটার খেলানোয় দেশি ক্রিকেটাররা সুযোগ কম পাচ্ছেন! সুযোগ পেলেও নিজেদের পছন্দের জায়গায় খেলতে পারছেন না! আবার সুযোগগুলোকেও অনেকে কাজে লাগাতে পারছে না।

সব মিলিয়ে বিপিএলের পঞ্চম আসরে এখন পর্যন্ত চোখে লাগার মতো পারফরম্যান্স দুই-তিনটি থাকলেও বড় কোনো অর্জন নেই স্থানীয় ক্রিকেটারদের। স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্সের উন্নতি এবং পর্যাপ্ত সুযোগ করে দিতে বিপিএল গভর্নিং কাউন্সিল নতুন করে দেশিয় ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা করছে। বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর আদলে হতে পারে এ টু্র্নামেন্ট। বিপিএল গভর্নিং কাউন্সিল এ টুর্নামেন্টের পরিকল্পনা এখন করলেও দুই বছর আগের থেকে এ টুর্নামেন্টের লড়াই করছেন বিসিবির পরিচালক ও গেম ডেভেলাপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। কিন্তু তা আলোর মুখ দেখেনি।

আজ ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের ম্যাচ শেষে ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন বলেন,‘স্থানীয়দের নিয়ে টুর্নামেন্টের জন্য আমি দুই বছর ধরেই সংগ্রাম করছি। টি-টোয়েন্টি এখন খুব গুরুত্বপূর্ণ ফরম্যাট। এটার বিশ্বকাপ আছে। স্থানীয় ক্রিকেটারদের নিয়ে সিলেটে বিজয় দিবস টি-টোয়েন্টি টুর্নামেন্ট করেছিলাম। সেটা খুব সাড়া ফেলেছিল, অনেক পারফর্মার বেরিয়ে এসেছিল।বিপিএলের আগে যদি ওই টুর্নামেন্ট করা যায়, স্থানীয় ক্রিকেটারদের জন্য একটা ওয়ার্মআপ হবে। ফ্র্যাঞ্চাইজিগুলোর সুযোগ হবে নতুন খেলোয়াড় খুঁজে পাওয়ার। তরুণ খেলোয়াড়দের জন্য এটা খুব ভালো হবে। নতুন তারকা খোঁজার জন্য দারুণ একটা টুর্নামেন্ট হবে।’

‘বিপিএল বিদেশি ক্রিকেটাররা পাঁচটি জায়গা দখল করে রেখেছে।আমাদের ছেলেরা এত টি-টোয়েন্টি খেলে না যেটা কাইরন পোলার্ড, এভিন লুইস, সুনিল নারিনরা খেলে। ওরা খুব অভিজ্ঞ, ওদের কাছে এটা মুখস্ত খেলা, আমাদের কাছে সেটা নয়। আমাদের ছেলেরা গিয়েই প্রথম বলে ছয় মারতে পারে না এটা বলছি না, কিন্তু নিয়মিত অনুশীলনটা আমাদের নেই।’- যোগ করেন খালেদ মাহমুদ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net